সংবাদ শিরোনাম

সীতাকুণ্ডে পর্যটন কেন্দ্র গুলোতে আকর্ষণ বাড়ছে দর্শনার্থীদের

 

দেলোয়ার হোসাইন সাইমুন:

রুপময় প্রাকৃতিক অপরুপ সৌন্দর্যের লীলাভূমি বন্দর নগরী চট্টগ্রামের অন্যতম শিল্পাঞ্চল খ্যাত সীতাকুণ্ড। চট্টগ্রাম শহরের একটু উত্তরেই সীতাকুণ্ডের অবস্থান। একদিকে বিশাল উচু পাহাড়, অন্যদিকে সমূদ্রের নয়নাভিরাম দৃশ্য। এছাড়াও রয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থ স্থান এবং প্রাচিন সভ্যতার বহু পুরাতন নিদর্শন। প্রাকৃতির এমন উদারতা অন্যান্য উপজেলায় তেমনটা দেখা যায়না। সব মিলিয়ে দর্শনার্থীদের আকর্ষণ করার মতোই।

সীতাকুণ্ড উপজেলার আকর্ষণীয় পর্যটন কেন্দ্র গুলোর মধ্যে অন্যতম- উপকূলীয় বনাঞ্চল, চন্দ্রনাথ পাহাড় ও মন্দির, বোটানিক্যাল গার্ডেন ও ইকো-পার্ক, সহস্রধারা ঝর্ণা, সুপ্তধারা ঝর্ণা, গুলিয়াখালী সমূদ্র সৈকত, বাশবাড়িয়া সমূদ্র সৈকত, আকিলপুর সমূদ্র সৈকত, কুমিরা ঘাট ব্রিজ, ব্যাসকুণ্ড, বাড়বকুন্ড (অগ্নিকুণ্ড), ভাটিয়ারী ক্যান্টনমেন্ট, ভাটিয়ারী লেক, গল্ফ এন্ড কান্ট্রি ক্লাব, হাম্মাদিয়ার মসজিদ এবং পীর বার আউলিয়ার মাজার।

রুপময় প্রাকৃতিক অপরুপ সৌন্দর্যের এই নয়নাভিরাম দৃশ্য গুলো যে কাউকে মুগ্ধ করে দিতে পারে নিমিষে। ছুড়ির দিন সহ প্রতিদিন অসংখ্য দর্শনার্থীদের সমাগম ঘটে সীতাকুণ্ডের এই পর্যটন কেন্দ্র গুলোতে। প্রাকৃতিক সৌন্দর্যের প্রান জুড়ানো এই দৃশ্য উপভোগ করার জন্য দেশের বিভিন্ন দূর-দূরান্ত স্থান থেকে ছুটে আসে দর্শনার্থীরা।